(৩রা এপ্রিল ২০২০ ঈসায়ী) হযরতওয়ালা দা.বা. জুম‘আর নামায পড়াতে খিলগাও বাজার জামে মসজিদে আসবেন  না।

হযরতওয়ালা মুফতী মনসূরুল হক সাহেব দা.বা এর লিখিত সকল কিতাব পাওয়ার জন্য ক্লিক করুন

ইনশাআল্লাহ জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসায় দাওয়াতুল হকের মাহফিল অনুষ্ঠিত হবে আগামী ২২শে শা‘বান, ১৪৪১ হিজরী, ১৭ই  এপ্রিল, ২০২০ ঈসা‘য়ী, শুক্রবার।

রজব মাস শুরু হলেই প্রিয় নবী এই দু‘আ খুব বেশী করে পড়তেন: اَللّهُمَّ بَارِكْ لَنَا  فِيْ  رَجَبَ  وَشَعْبَانَ  وَبَلِّغْنَا رَمَضَانَ

হযরতওয়ালা দা.বা. এর কিতাব অনলাইনের মাধ্যমে কিনতে চাইলে ভিজিট করুনঃ www.maktabatunnoor.com

জামি‘আ রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডার পেতে ক্লিক করুন

হযরতওয়ালা দা.বা. এর সমস্ত কিতাব, বয়ান, প্রবন্ধ, মালফুযাত পেতে   ইসলামী যিন্দেগী  App টি এবং থেকে সংগ্রহ করুন।

www.darsemansoor.org এখন www.darsemansoor.comপরিবর্তিত হয়েছে।

হযরতওয়ালা দা.বা. কর্তৃক সংকলিত চিরস্থায়ী ক্যালেন্ডার ডাউনলোড করতে ক্লিক করুন

হযরতওয়ালা শাইখুল হাদীস মুফতী মনসূরুল হক দা.বা. এর বয়ান এবং সমস্ত কিতাব, প্রবন্ধ, মালফুযাত একসাথে ১টি অ্যাপে পেতে ইসলামী যিন্দেগী অ্যাপটি আপনার মোবাইলে ইন্সটল করুন। Play Storeএবং  App Store
 

আল্লাহ পাক তাঁর দীনের প্রচার-প্রসার ও খেদমতের জন্য প্রতি যুগে এমন কিছু মানুষকে নির্বাচন করেন, যাদের ফয়েয ও বরকতে কেবলমাত্র সে যুগের মানুষই উপকৃত হয় তা নয়, বরং পরবর্তী যুগের লোকেরাও তাদের মাধমে উপকৃত হয়, তাদের ইলমের আলোতে আলোকিত হয়।

ইসলামের অতীত ইতিহাস এ ধরনের বরেণ্য ব্যক্তিত্বদের আলোচনায় পূর্ণ। আমাদের নিকট অতীতে এ উপমহাদেশে হযরত হাকীমুল উম্মত মুজাদ্দিদুল মিল্লাত মাওলানা আশরাফ আলী থানভী রহ. ও তার খুলাফায়ে কেরাম এ কাফেলারই অগ্রপথিক ছিলেন। এ সকল ব্যক্তি বর্গের মধ্যে সর্বশেষ যিনি বিদায় নিয়েছেন তিনি হলেন, মুহিউস সুন্নাহ্ হযরত মাওলানা শাহ্ আবরারুল হক ছাহেব রহ.। তিনি কেবলমাত্র উলামায়ে কেরামের জন্যই দীনী মুরুব্বী ছিলেন এমন নয় বরং তিনি উলামা, তালাবা, বিশেষ ও সাধারণ সকল শ্রেণীর মুসলমানের জন্যই বিরাট নিয়ামত ছিলেন।

হযরত মুহিউস সুন্নাহ্ রহ. দীনের বিভিন্ন শাখায় যে সংস্কারমূলক অপূর্ব খেদমত আঞ্জাম দিয়েছেন তা কারো অজানা নয়। তাঁর দীনী সংস্কারের প্রভাবেই আজ এ উপমহাদেশের মসজিদ-মাদরাসা মাহফিল-মহল্লায় সুন্নতের চর্চা হচ্ছে। সকল ওয়ায়েজ ও খতিবের আলোচনায় সুন্নাহ প্রসঙ্গে আবশ্যিক অনুসঙ্গ হয়েছে।

লেখা বড় করুন লেখা ছোট করুন